কথা বলতে দিন, তা না হলে সংসদে থাকব কেন?: হারুন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাসহ দেশের স্থানীয় সরকারের নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে দায়ীদের বিরুদ্ধে তদন্ত করে শাস্তির দাবি জানিয়েছেন বিএনপির এমপি হারুনুর রশীদ।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে তিনি এ দাবি করেন তিনি। এ সময় সরকার দলীয় এমপিরা তার বক্তব্যে বাঁধা দিতে থাকেন। হারুন বলেন, স্পিকার কথা বলার সময় দিয়েছেন। এতো অধৈর্য হচ্ছেন কেন? কথা বলতে দিন, তা না হলে সংসদে থাকব কেন?

এরপর বক্তব্য দিয়ে তিনি সংসদ থেকে তিনি বেরিয়ে যান। সে সময় সংসদে ব্যাপক হৈ হট্টগোল হতেই থাকে, স্পিকার তাকে বক্তব্য শেষ করার আনুরোধ জানাতে থাকেন।

হারুন তার বক্তব্যে নির্বাচন কমিশন গঠনে সংবিধানের ১১৮ অনুচ্ছেদের কথা উল্লেখ করে বলেন, এখানে সুস্পষ্টভাবে বলা আছে আইনের মধ্য থেকে রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন। সেখানে তিনি একজন প্রধান নির্বাচন কমিশনারসহ চার জন নির্বাচন কমিশনার থাকবেন।

এর বাইরেও, ইভিএমে তার পৌরসভায় দুর্নীতি হয়েছে অভিযোগ করে তিনি প্রধান নির্বাচন কমিশনারকে এটি তদন্ত করে যারা ভোট কারচুপির সঙ্গে জড়িত তাদের শাস্তির দাবি জানান।

বার্তা বাজার / আর এম এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর