অনলাইনে পিৎজা অর্ডারে ১১ লাখ টাকা খোয়ালেন নারী

বিশ্বের সকল দেশে বাড়ছে অনলাইনে কেনাবেচার প্রবণতা। অনলাইনে কেনাবেচায় পিছিয়ে নেয় বাংলাদেশেও। পৃথিবীর সকল দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে এগিয়ে যাচ্ছে কিন্তু এ মাধ্যমে প্রতারণার শিকার হচ্ছেন অনেকে।

অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে নানাভাবে সর্বস্ব লুটে নিচ্ছে প্রতারকরা। তবে ভারতের এক নারী এমনই প্রতারণার শিকার, যা শুনে বিস্ময় ধরে রাখা দায়।

মুম্বাইয়ের আন্ধেরি এলাকার ওই নারী অনলাইনে কয়েকশ টাকার পিৎজা আর ড্রাইফ্রুট অর্ডার করে খোয়ালেন ১১ লাখ টাকা!

ভারতীয় বার্তা সংস্থা পিটিআই জানায়, গত বছরের জুলাই মাসে ওই নারী অনলাইনে পিৎজা অর্ডার করেন। অর্ডার সম্পূর্ণ হওয়ার আগেই তার অ্যাকাউন্ট থেকে ৯ হাজার ৯৯৯ টাকা কেটে নেওয়া হয়। একইভাবে গত বছরের ২৯ অক্টোবর অনলাইনে ড্রাইফ্রুট অর্ডার করার সময় আবারও ওই নারী এক হাজার ৪৯৬ টাকা হারান।

সেই টাকা ফেরত পেতে গুগল সার্চ করে একটি নাম্বারে ফোন করেন তিনি। আর সেই নাম্বারটিই ছিল এক প্রতারকের। ফোন পেয়ে ওই নারীকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলেন অভিযুক্ত প্রতারক।

টাকা ফেরত পেতে উদগ্রীব নারী অ্যাপটি ডাউনলোড করেন। আর তাতেই সুযোগটা ভালোভাবেই পেয়ে যান প্রতারক। ওই অ্যাপের মাধ্যমে নারীর ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়ে একপর্যায়ে তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১১ লাখ ৭৮ হাজার টাকা সরিয়ে ফেলেন প্রতারক।

পথের ভিক্ষেরি হয়ে ওই নারী মুম্বাই পুলিশের সাইবার অপরাধ বিভাগের দারস্থ হন। তথ্য ও প্রযুক্তি আইনে এফআইআর দায়ের করে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

মুম্বাই পুলিশের সাইবার অপরাধ বিভাগ জানিয়েছে, বিপুল পরিমাণ এই অর্থ এক দিনে সরায়নি প্রতারক। গত ১৪ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে তার অ্যাকাউন্ট থেকে ওই পরিমাণ টাকা তুলে নেয় প্রতারক।

বার্তাবাজাার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর