নির্বাচনী সহিংসতা: বৃদ্ধকে মারধর করে পা ভেঙ্গে দিলো দুর্বৃত্তরা

ফরিদপুরের বোয়ালমারীতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিরোধের জের ধরে সংখ্যালঘু সাবেক এক সরকারি কর্মকর্তাকে মেরে তার পা ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। মারাত্মক আহতাবস্থায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত অজামিল মৃধা বাদি হয়ে বোয়ালমারী থানায় মামলা করেছেন।

আহত ওই ব্যক্তি হলেন, উপজেলার চতুল ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা অক্ষয় মৃধার ছেলে অজামিল মৃধা (৬২)। অজামিল মৃধা অবসরপ্রাপ্ত সমবায় কর্মকর্তা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৬ ডিসেম্বর বোয়ালমারী উপজেলার বিভিন্ন ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনকে কেন্দ্র করে বিরোধ হওয়ায় অজামিল মৃধার সাথে চতুল ইউনিয়নের বনচাকি গ্রামের অলিয়ার রহমান ফকিরের ছেলে সোহেল ফকিরের পূর্ব শত্রুতা চলছিল। শনিবার (১৫ জানুয়ারি) বিকেল সাড়ে চারটার দিকে অজামিল মৃধা বাড়ি থেকে সার কেনার উদ্দেশ্যে বাইখীর চৌরাস্তা যাচ্ছিলেন। পথিমধ্যে রামচন্দ্রপুর গ্রামের দারোগার পুকুরের সামনে পশ্চিম পাশের ফাঁকা রাস্তার উপর পৌঁছলে পূর্ব পরিকল্পিতভাবে ৬-৭ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে পায়ের হাড় ভেঙে ফেলে।

হামলাকারীদের মধ্যে ছিলেন চতুল ইউনিয়নের বনচাকি গ্রামের অলিয়ার রহমান ফকিরের ছেলে সোহেল ফকির, হাবিবুর রহমানের ছেলে ইমরান শিকদার, চরশুকদেবনগর গ্রামের আবু মোল্যার ছেলে রেজাউল মোল্যা, বাইখীর চরপাড়া গ্রামের দাউদ বিশ্বাসের ছেলে তৌহিদ বিশ্বাস ও অজ্ঞাতনামা ২-৩ জন।

পরে আহতের চিৎকারে আশেপাশের লোকেরা এগিয়ে এসে তাকে প্রথমে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন। আহতের ডান পা মারাত্মকভাবে ভেঙে যাওয়ায় পরবর্তীতে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ট্রমা সেন্টারে রেফার করা হয়েছে। এ ঘটনায় আহত অজামিল মৃধা বাদি হয়ে বোয়ালমারী থানায় মামলা করেছেন।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. রাফেজা খানম মিলি বলেন, তার একটি পায়ের হাড় ভেঙে গেছে। তাকে বেদম প্রহর করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ট্রমা সেন্টারে রেফার করা হয়েছে।

এ ব্যাপারে বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

রাকিবুল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর