লালমনিরহাটে নিরাপদ সড়কের দাবিতে সড়ক অবরোধ

লালমনিরহাটের হাতীবান্ধায় নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি, শিক্ষকসহ সাধারণ মানুষ অংশ নেয়।

রোববার (১৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে স্থানীয় রক্তদান সংস্থা’র আয়োজনে উপজেলার মেডিকেল মোড়ে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে দুই ঘন্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় নিরাপদ সড়কের দাবিতে ৬ দফা দাবি আদায়ের জন্য সরকারের প্রতি আহ্বান জানান বিক্ষোভকারীরা।

এ সময় মহাসড়ক অবরোধের ফলে যান চলাচল বন্ধ হলে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ আন্দোলনকারীদের দাবি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিলে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা।

হাতীবান্ধা রক্তদান সংস্থা’র সভাপতি জুলফিকার বাদশা রতনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, হাতীবান্ধা রক্তদান সংস্থা’র উপদেষ্টা ডাক্তার হিরনময বর্মন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিফাত, সহ সম্পাদক মেহেদী হাসান মোহন, সদস্য মোস্তাফিজার রহমানসহ বিভিন্ন স্কুল-কলেজর শিক্ষার্থীরা।

এ সময় বক্তার বলেন, বুড়িমারী স্থলবন্দর থেকে রাত নয়টার পর মালবাহী ট্রাক ছাড়তে হবে৷ প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং তৈরি করতে হবে। ওভার লোড ও ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করাসহ ৬ দফা দাবী তুলে ধরে বিক্ষোভকারীরা। এ সময় দাবি বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলন করার হুশিয়ার দেন তারা।

পরিমল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর