হাঁটতে হাঁটতে সীমান্ত পার ধরে নিয়ে গেছে বিএসএফ

দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার দশম ও অষ্টম শ্রেণির দুই মাদ্রাসাছাত্রকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রবিবার দুপুর দেড়টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলার ১০-এস-এর বালুরচর এলাকার ভারত অংশ থেকে তাদের ধরে নিয়ে যায় বিএসএফ।

তাদের সহপাঠী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, টিকা প্রদান শেষে সহপাঠীদের সঙ্গে হিলি বাজারে ঘুরতে আসে তারা। দুই জন হিলি সীমান্ত এলাকায় ঘুরতে যায়। রেললাইন ধরে হাঁটতে হাঁটতে নিচে ভারতের দিকে নেমে যায়। এ সময় তাদেরকে ডাক দিয়ে কথা বলে ধরে নিয়ে যায় বিএসএফ।

আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোয়াজ্জেম হোসেন বলেন, আজ আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান করা হয়েছে। টিকা দেওয়ার জন্য তাদেরকে নিয়ে হিলি স্থলবন্দরের কেন্দ্রে আসি। টিকা প্রদান শেষে শিক্ষার্থীদের নিজ নিজ বাড়ি ফিরে যাওয়ার জন্য বলা হয়। কিন্তু আরাফাত ও রুহুল হিলি সীমান্তের চেকপোস্ট গেটের দিকে ঘুরতে যায়। একপর্যায়ে সীমান্ত এলাকা চিহ্নিত করতে না পেরে ভারতের অংশে ঢুকে পড়ে। এ সময় বিএসএফ তাদেরকে আটক করে নিয়ে যায়।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন জানান, দুই স্কুলছাত্রকে ফেরত চেয়ে আমরা বিজিবির পক্ষ থেকে বিএসএফকে জানিয়েছি। তারা যে বাংলাদেশি নাগরিক এমন প্রমাণ চেয়েছে বিএসএফ। আমরা এজন্য ওই দুই শিক্ষার্থীর অভিভাবককে জন্ম নিবন্ধন নিয়ে আসার জন্য বলেছি। জন্ম নিবন্ধন তারা আসলে আমরা দুই জনকে ফেরত নিয়ে আসবো।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর