আশ্বাসের পর ঢাকা-ময়মনসিংহ পরিবহন ধর্মঘট স্থগিত

গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত দ্রুত সড়ক সংস্কারের দাবিতে কাজ দ্রুত শেষ করার আশ্বাসের পর ময়মনসিংহ বিভাগের ৪ জেলার পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।রোববার (১৬ জানুয়ারি) সকাল ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান।

ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং উত্তরাঞ্চলীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের রোববার (১৬ জানুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে এক বিজ্ঞপ্তিতে এই ধর্মঘট স্থগিতের তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যোগাযোগ সচিবের অনুরোধ ও আশ্বাসের পরিপ্রেক্ষিতে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার আগামী ২৬ জানুয়ারি (বুধবার) আলোচনা আহ্বান করেছেন। এর পরিপ্রেক্ষিতে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা করা হলো।

২৬ জানুয়ারি বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠকের পর এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে বলে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। এতে গণপরিবহন ধর্মঘটের ঘোষণা প্রচারের জন্য গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানানো হয়েছে। একইসঙ্গে পরিবহন ধর্মঘটের কারণে রোববার সকাল থেকে গণপরিবহন বন্ধ থাকায় যাত্রীদের অসুবিধার কারণেও দুঃখপ্রকাশ করা হয়েছে।

এর আগে, গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত দ্রুত সড়ক সংস্কারের দাবিতে ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতি ধর্মঘটের ডাক দেয় শনিবার (১৫ জানুয়ারি)। বলা হয়, রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গণপরিবহন বন্ধ থাকবে।

ওই ঘোষণার পর রোববার ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়। ভোর থেকে নগরীর মাসকান্দা আন্তঃজেলা বাসস্ট্যান্ড ও পাট গুদাম স্ট্যান্ড থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি এবং ঢাকা থেকেও কোনো বাস ছেড়ে আসেনি। গণপরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

পরিবহন মালিক সমিতির নেতারা জানান, ময়মনসিংহ থেকে গাজীপুরের সালনা পর্যন্ত যেতে সময় লাগে এক থেকে দেড় ঘণ্টা। কিন্তু গাজীপুরে এক্সপ্রেসওয়ে নির্মাণে ধীর গতি ও রাস্তা যানচলাচলের উপযোগী না রাখার কারণে সালনা থেকে টঙ্গী হয়ে মহাখালী পর্যন্ত যেতে সময় লাগে তিন থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত। পরিবহন মালিকরা বিষয়টি নিয়ে বারবার সরকার ও ঠিকাদার প্রতিষ্ঠানের দৃষ্টি আকর্ষণ করলেও কোনো লাভ হয়নি। সে কারণেই তারা অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর