আরসা’র প্রধান আতাউল্লাহর ভাই অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার

মিয়ানমার আরাকানের নিষিদ্ধ বিচ্ছিন্নতাবাদী জঙ্গী সংগঠন আরাকান স্যালভেশন আর্মি’র (আরসা) প্রধান জঙ্গী আতাউল্লাহ উরুফে আবু আম্মার জুনুনীর সহোদর মোঃ শাহ আলীকে (৫৫) আগ্নেয়াস্ত্র এবং মাদকসহ গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন)। জিজ্ঞাসাবাদে সে আতাউল্লাহর সাথে তার যোগাযোগের কথা স্বীকার করেছে।

রোববার (১৬ জানুয়ারি) ভোর সাড়ে ৪টা নাগাদ উখিয়ার ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ১৪ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার নাইমুল হক নিপু।

তিনি জানান, রোহিঙ্গা ক্যাম্পে বড় ধরনের অপরাধ কর্মকান্ড সংঘটিত করতে কিছু রোহিঙ্গা দুষ্কৃতিকারী ৬ নং রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ড্রোন অভিযান চালিয়ে নৌকার মাঠ এলাকা হতে শাহ আলীকে আটক করা হয়। সে আরসা’র প্রধান আতাউল্লাহ উরুফে আবু আম্মার জুনুনীর ভাই। অভিযান কালে চোখ বাধা অবস্থায় সাদিকুল নামে একজন ব্যক্তিকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে সাদিকুল জানায়- তাকে অর্থ আদায় করতে জিম্মি করে রাখা হয়। দাবীকৃত অর্থ দিতে না পারলে মেরে ফেলার হুমকি দেয়। পরবর্তীতে ঘটনা স্থল হতে আগ্নেয়াস্ত্র দেশি অস্ত্র, ইয়াবা, নগদ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে আরসা নেতা আম্মার জুনুনীর সাথে যোগাযোগ রয়েছে বলে স্বীকার করেছে।

তিনি আরো জানান, আইনী প্রক্রিয়া শেষে জব্দকৃত অস্ত্র ও মাদকসহ তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্প ঘিরে কোন ধরণের অপতৎপরতা আছে কিনা জানতে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

 

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর