মিল্কভিটায় অগ্নিকাণ্ড : ব্যাপক ক্ষতি

আজ শনিবার (১৫ জানুয়ারি) সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২-এর পাঁচ তলা ভবনের চার তলায় ডায়া মেশিনে রাত সাড়ে ৮টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেন, এদিন রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শটসার্কিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২-এর চার তলার ডায়া মেশিনের ভেতরে অগ্নিকাণ্ড ঘটে।

প্রাথমিক অবস্থায় অফিসের ফায়ারকর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ফলে বাঘাবাড়ি নৌ-ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। খবর পেয়ে বাঘাবাড়ি নৌ-ফায়ার সার্ভিস ও শাহজাদপুর ফায়ার মার্ভিসের দুটি ইউনিট ওই ভবনের চার তলার ভ্যান্টিলেশন কেটে পানি ও ফোম ব্যবহার করে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ডায়া মেশিনের ভেতরে অতিরিক্ত তাপমাত্রা বেড়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে বলে তিনি জানান।

এ বিষয়ে বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) অমীয় মণ্ডল জানান, এদিন রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শটসার্কিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২-এর ৪ তলার ডায়া মেশিনের ভিতরে এ অগ্নিকাণ্ড ঘটে। এতে কিছু পাউডার দুধ পুড়ে গেলেও মেশিনের তেমন কোনো ক্ষতি হয়নি। এটি সামান্য ওয়াস করলেই আবারও চালু করা সম্ভব হবে।

বার্তাবাজার/আর এম সা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর