কুমারখালীতে বিকৃত আকৃতির ছাগল ছানার জন্ম।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের দয়রামপুর গ্রামের সর্দার পাড়া এলাকার কৃষক আশরাফ আলীর গৃহপালিত ছাগল এই বিকৃত আকৃতির মোটা মাথার ছাগল ছানাটি প্রসব করে।

শনিবার দুপুর নাগাদ কৃষক আশরাফ আলীর ছাগলটির প্রসব বেদনা শুরু হয়,স্থানীয় চাওনি দিয়ে বেশ কিছু সময় চেষ্টা করার পর প্রসব করাতে ব্যার্থ হলে উপজেলা পশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উপজেলা পশু হাসপাতালে কোন ডাক্তার না থাকায় ফেরার পথে জগন্নাথপুর ইউনিয়ন কৃত্রিম প্রজনন পয়েন্টের এ,আই টেকনিশিয়ান আব্দুর রাজ্জাকের বাড়িতে ছাগলটি নেওয়া হয় ।আর সেখানেই ছাগলটি বিকৃত আকৃতির মোটা মাথার ছাগল ছানাটির জন্ম দেয়।

এ,আই টেকনিশিয়ান আব্দুর রাজ্জাক জানান, ছাগল ছানাটির মাথা তার দেহের থেকে অধিক বড় হওয়ায় ডেলিভারি করতে প্রচন্ড প্রসব বেদনার মধ্য দিয়ে ছাগল ছানাটিকে ভূমিষ্ট করি কিন্তু জন্মের কিছুক্ষণ পরেই ছাগল ছানাটি মারা যায়।

এবিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নুরে আলম সিদ্দিকী বিপু বলেন, প্রাণীকুলের জন্মগত ত্রুটির কারনে সাধারণত এরকম বিপরীত আকৃতি হয়ে থাকে,তবে এধরণের সমস্যা খুবই অপ্রতুল।

মোশারফ হোসেন/বার্তা বাজার/মনির

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর