সড়ক দূর্ঘটনায় স্কুল ছাত্রীর মৃত্যু, বিচারের দাবিতে বিক্ষোভ

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় করোনা ভাইরাসের টিকা নিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী রাজিয়া সুলতানা বন্যার মৃত্যুর ঘটনায় বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদসভা ও মানববন্ধন করেছে।

শনিবার (১৫ জানুয়ারি) বেলা ১২টার দিকে নান্দাইল-তাড়াইল সড়কে এই কর্মসূচী পালন করে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের কয়েকশত শিক্ষার্থীরা।

জানা গেছে, রাজিয়া সুলতানা বন্যা বারইগ্রাম গ্রামের খুররম মিয়ার কন্যা। সে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীতে পড়তো। গত বৃহস্পতিবার ওই স্কুলের করোনার টিকা নেওয়ার নির্দিষ্ট দিন ছিল। এজন্য অন্য শিক্ষার্থীদের সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েছিল টিকা নিতে। টিকা নিয়ে চাচাতো ভাই হামীম মিয়ার সঙ্গে মোটরসাইকেল যোগে ফেরার পথে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নরসুন্দা নদীর সেতুর পাশে কাভার্ড ভ্যানের চাপায় তার মৃত্যু হয়।

এই ঘটনার বিচার দাবি করে ও বিদ্যালয়ে টিকা দেওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য শনিবার বেলা ১২টার দিকে নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউনিফর্ম পড়ে বিদ্যালয়ে জড়ো হয়। এরপর বিদ্যালয় প্রাঙ্গন থেকে মিছিল নিয়ে নান্দাইল রোড বাজারে নান্দাইল-তাড়াইল সড়কে অবস্থান করে বিক্ষোভ মিছিল, প্রতিবাদসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করে।

শিক্ষার্থীরাসহপাঠীর বিচারের পাশাপাশি স্বাস্থ্য ঝুঁকি ও নিরাপত্তার কথা তুলে ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা গ্রহন না করে বিদ্যালয়ে করোনার টিকা গ্রহন করার দাবি জানায়।

পরে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সিদ্দিকী ও বিদ্যালয়ের সাবেক সভাপতি এনামুল হক বাবুল বিদ্যালয়ের একটি কক্ষে এসি স্থাপন করে শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে এমন আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

ফয়সাল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর