দিনে কাজের ভুয়া, রাতে চোর-অতঃপর

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি উপজেলার দিনের বেলায় কাজের ভুয়া সেজে ফাঁকা বাসা শনাক্ত করে তথ্যাদি সরবরাহ করে স্বামীসহ অন্য সদস্যদের কাছে। এরপর রাতের আঁধারে মিশনে নেমে বাসায় থাকা টাকা পয়সা ও স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র চুরি করে নিয়েছে তারা। এমন একটি চোর চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি থানার পুলিশ।

এক সৌদি প্রাবাসীর বাসা চুরির ঘটনার মামলার সূত্র ধরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত ১০ তারিখ একজন এবং গতকাল নোয়াখালী জেলার চরজব্বর থানার দুর্ঘম এলাকা থেকে বাকি তিনজনকে আটক করা হয়।

এসময় বাংলাদেশি ৪৬ হাজার ২৩ টাকার পরিমাণ সৌদি রিয়াল ও স্বর্ণালংকার এবং চুরি কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রাদি জব্দ করা হয়। আটককৃতরা হলেন- মো সাইফুল ইসলাম, সাইফুদ্দিন এবং তার স্ত্রী রুমা আক্তার ও মো. আলম।

চোর চক্রের চার সদস্য গ্রেপ্তার

২৫ ডিসেম্বর বায়েজিদ বোস্তামী থানাধীন আতুরার ডিপো তুলা কোম্পানী এলাকার এক সৌদি প্রবাসীর পরিবারের সবাই বাকলিয়া থানাধীন তাদের এক স্বজনের বাড়িতে বেড়াতে যান। পরবর্তীতে (৩০ ডিসেম্বর) বাসায় এসে দেখেন, তাদের বাসা থেকে ১৩ ভরি স্বর্ণলংকার ও বেশ কিছু টাকা পয়সা চুরি হয়। পরে এঘটনায় প্রবাসীর ছেলে বাদি হয়ে থানায় একটি চুরি মামলা করেন। ওই মামলার সূত্র ধরে তাদেরকে আটক করা হয়।

ঐ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, এরা দলবেঁধে সিঁধেল চোর চক্রের সক্রিয় সদস্য। এই দলের সদস্যরা অত্যন্ত চতুর। তারা বায়েজিদ থানাসহ আশপাশের এলাকার কোন বাসার লোকজন বেড়াতে বা অন্যত্র অবস্থান কালীন বাসায় ঢুকে মামলা চুরি করে নেয়।

এদের মধ্যে রুমা দিনের বেলায় কাজের ভূয়া সেজে ফাঁকা বাসাগুলো শনাক্ত করে তথ্যাদি তার স্বামীসহ অন্যান্য সদস্যদের কাছে সরবরাহ করে। পরবর্তীতে রাতের বেলায় সুকৌশলে ওই বাসায় চুরি করে তারা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বার্তা বাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর