দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়, বইছে মৃদু শৈত্যপ্রবাহ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এখানে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। জেঁকে বসেছে শীত। এতে ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। রাতভর বৃষ্টির মতো ঝরেছে কুয়াশা।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল থেকে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। দিন রাত ঘন কুয়াশায় ঢেকে থাকছে আকাশ। এই জেলায় ক্রমান্বয়ে তাপমাত্রা কমতে শুরু করছে।

শৈত্যপ্রবাহ অব্যাহত থাকায় এ জেলায় দরিদ্র পরিবার ও ছিন্নমূলঅসহায় দিনমজুর মানুষেরা চরম দুর্ভোগে পরেছেন। দৈনন্দিন আয় কমে গেছে দিনমুজুর খেটে খাওয়া মানুষের। পরিবার-পরিজন নিয়ে তারা কষ্টে দিন যাপন করছে। বিভিন্ন এলাকায় খড়কুটো জ্বালিয়ে বাড়ির আশপাশে শীত নিবারণের চেষ্ঠা করতে দেখা গেছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বার্তা বাজারকে বলেন, সকালে দেশের মধ্যে আবারো সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা আরো কমতে পারে।

আল আমিন/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর