হাসপাতালের বেডে কুকুর, ভিডিও ভাইরাল

হাসপাতালের বেড, যেখানে চিকিৎসা নেওয়ার কথা রোগীদের সেখানে ঘুমিয়ে আছে কুকুর। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে বরগুনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত থেকে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা যায়, বুধবার রাতে ‘বিএম বায়েজিদ’ নামে এক ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছবি ও ভিডিও পোস্ট করা হয়। তারপর থেকেই সমালোচনার ঝড় ওঠে। এদিকে হাসপাতাল কতৃপক্ষের অবহেলা ও দায়িত্বহীনতা নিয়ে প্রশ্ন উঠেছে।

ফেসবুকে পোষ্টকারী বিএম বায়েজিদের সাথে কথা হলে তিনি জানান, আমার কাকা বুধবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আমরা তাকে হাসপাতালে নিয়ে যাই। পরে হাসপাতালের নিচ তলার উত্তর পাশে ডায়রিয়া ওয়ার্ডে পুরুষ রোগীদের জন্য রাখা খালি বেডে একটি কুকুর ঘুমিয়ে থাকতে দেখে আমার মোবাইল দিয়ে ছবি ও ভিডিও ধারণ করি।

এ বিষয়ে পাবলিক পলিসি ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু বলেন, বরগুনা জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থার দৃষ্টান্ত এই দৃশ্য। আমাদের সাংবিধানিক মোৗলিক চাহিদার অবস্থান কোথায় এটা বলার অপেক্ষা রাখে না। আমরা স্বাস্থ্যসেবায় কতটা অবহেলিত এখন প্রমাণিত। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে চরম উদাসীন। আমরা এ অবস্থা থেকে মুক্তি চাই।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন জানান, ভাইরাল হওয়া ছবি বা ভিডিও কোনোটাই এখন পর্যন্ত আমি দেখিনি। যদি এমন কিছু হয়ে থাকে তবে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর