জয়-লেখককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার হুঁশিয়ার

চলতি জানুয়ারির মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল কমিটি না দিলে ধর্মঘট করে কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন বিভিন্ন হলের পদপ্রত্যাশীরা। বুধবার রাত ১২টার দিকে মগবাজার ইস্কাটন রোডে লেখক ভট্টাচার্যের বাসার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখান বিভিন্ন হলের পদপ্রার্থীরা।

পরে জয় ও লেখক তাঁদের টিএসসিতে এসে কথা বলে সমাধানের আশ্বাস দেন। দুই ঘণ্টারও বেশি সময় টিএসসিতে ছাত্রলীগের এই দুই নেতার সঙ্গে বাগ্‌বিতণ্ডা শেষে জানুয়ারির মধ্যেই হল কমিটি ঘোষণার আল্টিমেটাম দেন পদপ্রার্থীরা। প্রয়োজনে সম্মেলন ছাড়াই কমিটি ঘোষণার প্রস্তাব করেন তাঁরা।

পদপ্রত্যাশীরা জানান, আজ বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ছাত্রলীগের প্রচারণা কর্মসূচি রয়েছে। এ জন্য পরের দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শীর্ষ চার নেতা বসে সিদ্ধান্ত নেবেন বলে আশ্বাস দেন কেন্দ্রীয় নেতারা।

জিয়াউর রহমান হলের এক পদপ্রত্যাশী বলেন, ‘আমরা নিজেদের পরিবারে মুখ দেখাতে পারি না। পড়াশোনা শেষ। কিন্তু আশ্বাসে আর কত দিন? এ আশ্বাসে আর পারছি না। জানুয়ারির মধ্যে কমিটি না দিলে জয়-লেখককে ক্যাম্পাসে আসতে দেওয়া হবে না।’

এদিকে হল কমিটি নিয়ে জয়-লেখকের অসহযোগিতায় বেশ কয়েক মাস ধরে হতাশাজনক লেখা দিয়ে ফেসবুক স্ট্যাটাস দিচ্ছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। সর্বশেষ এক ফেসবুক কমেন্টে সনজিত লেখেন, এ মাসে হল কমিটি না দিলে তিনি নিজেও আন্দোলনে নামবেন।

বার্তবাজার/আর এম সাফিন

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর