আমলারাই রাজনীতিবিদদের দুর্নীতি শেখান: কাদের মির্জা

সরকারি কর্মকর্তারাই রাজনীতিবিদদের দুর্নীতি শেখান বলে নিজ বইয়ে লিখেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার চেয়ারম্যান আবদুল কাদের মির্জা। তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের আপন ছোট ভাই।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে নিজের লেখা ‘সত্য যে কঠিন’ বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি। সেখানেই তিনি এ কথা বলেন।

তিনি বইয়ে আরও লিখেন ‘আমরা প্রায়ই রাজনৈতিক ব্যক্তিদের দুর্নীতির খবর পড়ি। দুর্নীতির দায়ে সাবেক মন্ত্রী, এমপি পর্যন্ত শাস্তি ভোগ করেন। কিন্তু কোনো সরকারি আমলাকে শাস্তি ভোগ করতে দেখি না বা খবর পাই না। কোনো সাবেক মন্ত্রী যদি দুর্নীতির দায়ে জেল খাটেন, তাহলে ওই মন্ত্রণালয়ের সচিবেরও জেল হওয়া উচিত। কারণ, সচিব ছাড়া একজন মন্ত্রীর পক্ষে দুর্নীতি করা সম্ভব নয়। আমি মনে করি, আমলারাই রাজনীতিবিদ অথবা জনপ্রতিনিধিদের দুর্নীতি শেখান।’

২০২০ সালের ৩১ ডিসেম্বর বসুরহাটে নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় নিজ দলের সাংসদদের বিরুদ্ধে বক্তব্য দিয়ে আলোচনায় আসেন কাদের মির্জা। ওই বক্তব্যে তিনি বলেছিলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে বৃহত্তর নোয়াখালীতে তিন-চারটা আসন ছাড়া বাকি আসনে আমাদের এমপিরা পালানোর দরজা খুঁজে পাবে না। এটাই হলো সত্য কথা। সত্য কথা বলতে হবে। আমি সাহস করে সত্য কথা বলছি।’ তাঁর এই বক্তব্য সারা দেশে ব্যাপক আলোচনা তৈরি করে।

বার্তাবাজার/আর এম সাফিন

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর