মৃত ব্যক্তিদের ভোটে মেম্বার প্রার্থীকে পরাজিত!

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় মৃত ব্যক্তি ও প্রবাসীদের ভোট দেখিয়ে এক মেম্বার প্রার্থীকে পরাজিত করানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে ৮নং সিংরুইল ইউনিয়নের ঢাকিপাড়া ফুলতলা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটেছে। আর এ নিয়ে পরাজিত প্রার্থী দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে ভোট পুনর্গণনার দাবি করে লিখিত আবেদন জমা দেন।

জানা গেছে, সিংরইল ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী ছিলেন ইসমাইল হোসেন। তাঁর সাথে আরও চারজন মেম্বার প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেছেন। ওই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৬০৪। উপস্থিত ভোটার সংখ্যাও একই ছিল।

ইসমাইলের অভিযোগ, যে ভোটার তালিকা দিয়ে নির্বাচন পরিচালনা করা হয়েছে তাতে অনেক মৃত ও প্রবাসী ভোটারের নাম রয়েছে। তাছাড়া সেখানে মেম্বার প্রার্থীর ক্ষেত্রে শতভাগ ভোট দেখানো হয়েছে। গণনা শেষ হলে ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার স্বাক্ষরিত একটি ফলাফল বিবরণি প্রত্যেক প্রার্থীর হাতে পৌছানো নিয়ম থাকলেও তা পালন করা হয়নি। একটি ফলাফল বিবরণি দেওয়া হলেও সেখানে জনৈক লিমন হোসেন স্বাক্ষর করেছেন। কিন্তু লিমন হোসেন ওই ওয়ার্ডের মেম্বার প্রার্থী বা তাঁদের এজেন্ট ছিলেন না। এছাড়া এই ভোটকেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর প্রাপ্ত ফলাফলের সাথে মেম্বার প্রার্থীর ফলাফলে তারতম্য রয়েছে।

ওই ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা তাজুল ইসলাম সাইফুল্লাহ বার্তা বাজারকে জানান, সেদিন ভোটকেন্দ্রে প্রচন্ড গোলযোগের কারণে একাধিকবার ভোটগ্রহণ স্থগিত করতে হয়েছে। তখন মেম্বার প্রার্থীরা ফলাফল বিবরণিতে স্বাক্ষর করতে রাজী হননি।

এই বিষয়ে সিংরইল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা শেখ সালাহ উদ্দিন বার্তা বাজারকে বলেন, সিংরইল ইউনিয়ন থেকে ভোট পুনর্গণনার আবেদন তাঁর কাছে জমা পড়েছে। প্রার্থীদের নির্বাচনি ট্রাইব্যুনালে আবেদন করতে হবে।

ফয়সাল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর