খাওয়ার খোটা দেওয়ায় মাকে চিঠি লিখে আত্মহত্যা

আমগাছের ডালে ফাঁস নিয়ে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়নে আত্মহত্যা করে তুষার মিয়া (১৫) নামে এক স্কুলছাত্র।

মঙ্গলবার (১১ জানুয়ারি) উপজেলার ওই ইউনিয়নের ধোপাজাঙ্গালিয়া গ্রামের মাস্টার বাড়ির সামনে থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তবে নিহত ব্যক্তির পকেট থেকে মাকে উদ্দেশ করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে।

তিনি পাছার উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র ছিল।

গৌরীপুর থানার এসআই মো. সামছুল ইসলাম জানান, ধোপাজাঙ্গালিয়া গ্রামের মাস্টার বাড়ির সামনে আমগাছের ডালে দড়ির সঙ্গে ফাঁস নিয়ে ওই ছাত্র আত্মহত্যা করেছে। মৃত্যুর পর তার পকেট থেকে মাকে উদ্দেশ করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে।

চিরকুটে তার মাকে উদ্দেশ্য করে লিখেছে, ‘মা, আমি তোমার আদরের অতি কষ্ট করে বড় করানো খারাপ ছেলে। মামার ছেলে অনেক টাকাপয়সা রোজগার করে দেওয়ায় তুমি আমাকে বলতা দেখ তোর ছোট তবু তার মা-বাবাকে কামাই করে খাওয়ায়, আর তুই ঘরে বসে বসে সবকিছু খাস আর খাস। অথচ দেখ আম্মা আজ আমি খবর কিছুই নিতে পারলাম না। মা-বাবা আমার বেশি বেশি খাওয়ার জন্য শুধু সংসারে অশান্তি লেগেই থাকতো, মা আল্লাই এই একটা পেট দিসে, না সাগর দিসে, খালি খাই আর খাই করে। আম্মা আমি বুঝতে পারছিলাম না যে আমার জীবন এত ভারি হবে। তুমি আল্লার কাছে বলছিলা না যে কত মানুষ গাছে গাছে উঠে কত জায়গায় যায়, আল্লাই কী এরে দেখে না।’

বার্তাবাজার/আর এম সাফিন

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর