হারের আরও কাছে বাংলাদেশ

ফলো-অনে পড়ে তৃতীয় দিনেই দ্বিতীয় ইনিংস ব্যাট করার আমন্ত্রণ পাওয়া বাংলাদেশ প্রথম ইনিংসের ধারাবাহিকতাটাই আনলেন টেনে। ইনিংস হারের সামনে দাঁড়িয়ে থাকা টাইগার ব্যাটারদের যেন তাড়া আছে দ্রুত ম্যাচ শেষ করার।

প্রথম ইনিংসে ক্রাইস্টচার্চ টেস্টে নিউজিল্যান্ডের করা ৫২১ রানের জবাবে প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হবার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ।

এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১২৮ রান। ইনিংস হারের লজ্জা এড়াতে আরও প্রয়োজন ২৬৭ রান। হাতে রয়েছে ৫ উইকেট।

ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মাথায় ওপেনার সাদমান ইসলামকে ২১ রানে ফেরান কাইল জেমিনসন। এরপর অনেকটা আক্রমণাত্মক ব্যাটিং করে দ্রুত রান তোলেন নাজমুল হোসেন শান্ত।

নাঈম শেখকে সঙ্গে নিয়ে ৪৪ রানের জুটি গড়ে শান্ত বিদায় নেন ২৯ রান করে ওয়াগনারের বলে ট্রেন্ট বোল্টের কাছে ক্যাচ দিয়ে। মধ্যাহ্ন বিরতির আগে দুই উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে আশা দেখাচ্ছিলেন মুমিনুল হক ও নাঈম শেখ।

৯৮ বলে ২৪ রান করে সাজঘরে ফিরেছেন এই অভিষিক্ত নাঈম শেখ ।

নাঈমের বিদায়ের পর মুমিনুলকে ৩৭ ও ইয়াসির আলিকে ২ রানে বিদায় করেছেন নিল ওয়াগনার। শেষ দশ ওভারে ২৬ রানে ২ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

বার্তাবাজার/আর এম সাফিন

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর