শেখ রাসেল দিবসে সাভারে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

শেখ রাসেল দিবসে ঢাকার সাভারে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এর সহযোগিতায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) বিকালে শুরু হওয়া নানা আয়োজনের অনুষ্ঠান রাতে সাভার উপজেলা পরিষদের মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয়।

সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

বৃষ্টির মধ্যে বিকালে উপজেলা পরিষদের মাঠে সাভার উপজেলা সরকারি কর্মকর্তা সমবায় সমিতি লিমিটেড এর আয়োজনে এবং তথ্য ও প্রযুক্তি যোগাযোগ বিভাগের সহযোগিতায় মেয়েদের এক প্রীতি ফুটবল ম্যাচ ‘চ্যাম্পিয়ন’ অনুষ্ঠিত হয়। এসময় বেলুন উড়িয় খেলার উদ্বোধন করেন দউপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব। এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদাসহ অন্যান্য সরকারি কর্মকর্তাগণ।

খেলা শুরুর কিছুক্ষণ পরে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এসে খেলা উপভোগ করেন। খেলা শেষে বিজয়ী দলকে চ্যাম্পিয়ন’স ট্রফি এবং রানারআপ দলকে তাদের ট্রফি প্রদান করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বই সকল খেলোয়াড়দের মাঝে বিতরণ এবং বজ্রপাত নিরোধে তাল গাছ লাগানোর জন্য উভয় দলকে চারা বিতরণ করা হয়।

পরে উপজেলা পরিষদের মিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দিয়ে শেখ রাসেলের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তাদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়। এরপর কেক কেটে শেখ রাসেলের জন্মদিনের আনুষ্ঠানিকতা শেষ হয়। সবশেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।

এসময় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা, সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ রহমত উল্লাহ, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, সাভার উপজেলা কৃষি কর্মকর্তা নাজিয়াত আহমেদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোছাঃ কামরুন্নাহার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার জাহান, সাভার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমেদ, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর