শেখ রাসেলের প্রতিকৃতিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের শ্রদ্ধাঞ্জলি

চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী।

সোমবার (১৮ অক্টোবর) বিকালে চারটার দিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিজস্ব ভবনের ৯ম তলায় স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে এ পুষ্পস্তবক অর্পণ করেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী এবং বোর্ড মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মোনাজাত।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত সভায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী বলেন, শেখ রাসেলকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করে ঘাতকরা যে উদ্দেশ্য সফল করতে চেয়েছিল। তা কখনো পূরণ হয়নি। জননেত্রী শেখ হাসিনা ঘাতকদের ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছেন, তাদের বিচার করেছেন। শেখ রাসেলকে হত্যা করলেও বাঙালী হৃদয় থেকে তার নাম মুছে যায়নি। তিনি এখনো কোটি হৃদয়ে জীবিত।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তীর সভাপতিত্বে ও উপসচিব মোহাম্মদ বেলাল হোসেনের সঞ্চালনায় সভা শেষে শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আবদুল আলীম, পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ, কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জাহেদুল হক সহ প্রমুখ।

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর