সারাদেশে হামলায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যাবে বিএনপি

সারাদেশের বিভিন্ন স্থানে সম্প্রতি হামলায় ক্ষতিগ্রস্থ হিন্দু সম্প্রদায়ের মানুষজনের বাড়িঘর, মন্দির ও বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শনে সংশ্লিষ্ট এলাকাগুলোতে যাবে বিএনপির একটি প্রতিনিধি দল।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষর করা একটি প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের জন্য জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে ঘটনাগুলো তদন্ত করার জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে আরো একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি দুটো অতিদ্রুত এলাকাগুলো সফর করে কেন্দ্রে প্রতিবেদন দাখিল করবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, দলের স্থায়ী কমিটির সভায় সনাতন ধর্মের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজার সময়ে কুমিল্লার ঘটনা এবং পরবর্তীতে দুষ্কৃতিকারীদের পূজামণ্ডপে আক্রমণ, ভাঙচুর এবং তারই ধারাবাহিকতায় চাঁদপুর, গাজীপুর, নোয়াখালীর চৌমহনী, চট্টগ্রাম, ঢাকায় পুলিশের নির্বাচারে গুলিবর্ষণ এবং নিরীহ পথচারী শিশুসহ কয়েকজনের মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

বিএনপি মনে করে, বিরাজমান রাজনৈতিক সংকট থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য সরকার নিজেরাই এই ধরনের সাম্প্রদায়িক সংকট সৃষ্টি করছে। প্রত্যেকটি ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করার ফলে পরিস্থিতি জটিল হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর