মঠবাড়িয়ায় শেখ রাসেল দিবস উদযাপন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সরকার ঘোষিত প্রথম বারের মত ‘শেখ রাসেল দিবস’ যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিবসটি উপলক্ষে পূর্ব নির্ধারিত জাতীয় কর্মসূচির সাথে বিশেষ কিছু নির্দেশিত কর্মসূচিও পালন করে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১০ টায় শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর টিটিসি হলে জন্মদিনের কেক কাটা হয় এবং এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃদাঃ) বশির আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, সমাজসেবা অফিসার মিরাজ মিয়া, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অচ্যুতানন্দ দাস প্রমুখ।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হলরুমে মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সোনাখালী মুন্সী আঃ কাদের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিজয়ী হয়।

বিজয়ী ৩ শিক্ষার্থী – ফাহাদ বিন যায়িদ, সানজিদা আক্তার ও তাসনিম জাহানের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদ।

এ সময় একাডেমিক সুপারভাইজার রুহুল আমিন, সাপলেজা মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক আঃ রাশেদ হাওলাদার, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন।

এছাড়াও শেখ রাসেল দিবস উপলক্ষে উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে ‘শেখ রাসেল দেয়ালিকা’ নামে দেয়ালিকার জন্য একটি স্থান স্হায়ীভাবে নির্ধারণ করা হয়।

ওই নির্ধারিত স্হানে শিক্ষার্থীরা বিভিন্ন জাতীয় দিবস ও বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে গল্প,কবিতা সৃষ্টিশীল লেখা ও ছবি একে তা উপস্থাপন করবে।

প্রথম দেয়ালিকাটি প্রকাশিত হবে অক্টোবর ২০২১ এবং তার প্রতিপাদ্য হবে ‘শেখ রাসেল দিবস’।

শাহজাহান/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর