রংপুরে হিন্দুপল্লীতে আগুন: আটক ৪২

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র কাবা শরিফ অবমাননার অভিযোগে রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ৪২ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১৮) অক্টোবর সকাল থেকে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

রোববার (১৭ অক্টোবর) রাত ৯ টায় পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বটতলা মাঝিপাড়া ও বড়করিমপুর গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও দোকানপাটে অগ্নিসংযোগ করে লুটপাট করে দুর্বৃত্তরা। আগুনে পুড়ে যায় ৩০ টি ঘরবাড়ি, দোকাপাটসহ গবাদিপশু।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, হিন্দু সম্প্রদায়ের এক যুবক ফেসবুকে পবিত্র কাবা শরিফ নিয়ে অবমাননাকর ছবি পোস্ট করে- এমন অভিযোগে ওই যুবকের বাড়ি ঘিরে ফেলে উত্তেজনা সৃষ্টিকারীরা। এক পর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। এরপর ভয়ে ওই যুবক সপরিবারে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ওই যুবকের বাড়িতে নিরাপত্তা জোরদার করে।

এদিকে ঘটনার পর থেকেই র‌্যাব-১৩-এর অধিনায়ক, রংপুর রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপার, জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। মধ্যরাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে প্রশাসন। রাতভর হিন্দু পল্লীতে অবস্থান করেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, র‍্যাব ও বিজিবি।

রকি আহমেদ/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর