বাকি ম্যাচগুলো জিতলেও চুড়ান্ত পর্ব নিয়ে টাইগারদের সংশয়

মঙ্গলবার ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ অর্থাৎ মূল পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতেই স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে রিয়াদ-সাকিবরা।

ওমানের রাজধানী মাস্কাটের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডের ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় লাভ করাটা টাইগারদের জন্য শুধুই গুরুত্বপূর্ণ না, বরং মহাগুরুত্বপূর্ণ। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

আগামী ম্যাচটি বাংলাদেশের জন্য হওয়ার কথা ছিল সুপার টুয়েল্ভ নিশ্চিতের। কিন্তু এখন সেটা হচ্ছে বাঁচা মরার লড়াই। কারণ গত ম্যাচে স্কটল্যান্ডের কাছে হার এখন গলার কাঁটা হয়ে বিঁধে আছে।

এদিকে ওমানের বিপক্ষের ম্যাচে কিছু পরিবর্তন আনার কথা ভাবছেন অধিনায়ক মাহমুদুদল্লাহ রিয়াদ। তিনি জানান, আমাদের ব্যাটিং উদ্বেগের বিষয়। আমাদের আরও ভালো ব্যাটিং করতে হবে। পরিস্থিতি যাই হোক না কেন আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। ব্যাটিং লাইন-আপে নয় নম্বরে মোহাম্মদ সাইফুদ্দিন পর্যন্ত আমাদের ব্যাটিং গভীরতা আছে। আগামীকাল আমাদের কিছু পরিবর্তন নিয়ে ভাবতে হবে।

এখন পর্যন্ত একবারই ওমানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ডিএলএস পদ্ধতিতে সেবার ৫৪ রানে জয় এসেছিল টাইগার শিবিরে। বাংলাদেশের হয়ে এ যাবতকালে একমাত্র সেঞ্চুরিটি সেই ম্যাচেই তামিমের ব্যাট হতে আসে ১০৩ (৬৩)। কিন্তু এবারের বিশ্বকাপে সেই সেঞ্চুরিয়ান নেই। নিজেই প্রত্যাহার করে নিয়েছেন নাম।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর