সারাদেশে সাম্প্রদায়িক তাণ্ডবের পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি: সেতুমন্ত্রী

সারাদেশে একটি সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় তাণ্ডব করেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে পুষ্প স্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, পরিকল্পিতভাবে এ সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় সারা বাংলাদেশে তাণ্ডব করেছে। গতকাল রবিবার রাতে রংপুরে পীরগঞ্জের একটি জেলেপাড়ায় আগুন দিয়েছে। মন্দিরে হামলা করেছে। সেখানে গবাদিপশুর পর্যন্ত প্রাণহানি হয়েছে। এরকম নৃশংসতম হত্যাযজ্ঞ তারা আজ চালিয়ে যাচ্ছে। যে সাম্প্রদায়িক গোষ্ঠীর হাতে শিশু রাসেল নিহত হয়েছিল, তাদের ধারাবাহিকভাবে পৃষ্ঠপোষকতা করে আসছে বিএনপি।

বর্তমান সরকারের ১ যুগের শাসনামলে দেশে পূজা উদযাপনে কোনো সমস্যা হয়নি দাবি করে তিনি বলেন, এবার পরিকল্পনা করে এ হামলা চালানো হয়েছে। দলের আদর্শ বিরোধী কোনো বক্তব্য দিলে যেকোনো পর্যায়ের নেতাই হোক না কেন, তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

এর আগে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা শেখ রাসেলের কবরে পুষ্প স্তবক নিবেদন করেন। এসময় শ্রদ্ধা জানানো হয় ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদদের কবরেও।

বার্তা বাজার/এসজে/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর