সাভারে শেখ রাসেল দিবস পালিত

“শেখ রাসেল- দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” প্রতিপাদ্য নিয়ে দেশে প্রথমবারের মতো জাতীয়ভাবে পালিত হচ্ছে শেখ রাসেল দিবস -২০২১। এরই ধারাবাহিকতায় ঢাকার সাভারে উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সাভার উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ‘স্বাধীনতা চত্বরে’ স্থাপিত শেখ রাসেলের ম্যুরালে সকাল সাতটায় শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান এমপি, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা প্রমুখ সহ উপজেলার বিভিন্ন সরকারি দপ্তর, সাভার মডেল থানা পুলিশ, সাভার উপজেলা আনসার ভিডিপি, সাভার উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ সকল স্তরের জনসাধারণ।

পরে সাভার উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় শেখ রাসেল দিবস -২০২১ উপলক্ষ্যে দেশব্যাপী সরাসরি সম্প্রচারকৃত উদ্বোধন অনুষ্ঠানে সকলে অংশ নেন।

এর আগে সাভার উপজেলা সরকারি কর্মকর্তা সমবায় সমিতির লোগো উন্মোচন করেন মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান এমপি।

উল্লেখ্য, শেখ রাসেল ১৯৬৪ সালের অক্টোবর মাসের ১৮ তারিখ। বাঙালি জাতি যুগে যুগে অসংখ্য মহান ব্যক্তিত্বকে জন্ম দিয়েছে। পঞ্চাশ বছরেরও বেশি সময় আগে বাঙালি জাতির মধ্যে আবির্ভাব ঘটেছিল এমনই এক ক্ষণজন্মা প্রতিভাবান শিশুর। মাত্র ১১ বছর বয়সে ‘৭৫ এর সেনা অভ্যুত্থানে বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে তাকেও হত্যা করা হয়। কিন্তু জীবনের এই স্বল্প কয়েকটি দিনে রাসেল হয়ে উঠেছেন সমগ্র বাঙালি জাতির পরম বন্ধু স্বরূপ।

মোঃ আল মামুন খান/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর