লক্ষ্মীপুরে শেখ রাসেলের জন্মদিন পালিত

লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল এঁর জন্মদিন ও শেখ রাসেল দিবস’ পালিত হয়েছে।

সোমবার সকাল ৭টায় দিবসটি উপলক্ষে জেলা কালেক্টরেট ভবন চত্বরে অবস্থিত শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন, জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ ও জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কারুজ্জামান।

পর্যায়ক্রমে শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন শ্রদ্ধা নিবেদন করেন, জেলা পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট, এলজিইডি, গণপূর্ত বিভাগ, জেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সমাজ সেবা অধিদপ্তর, জেলা কারাগার কর্মকর্তাবৃন্দ, ফায়ার সার্ভিস, জেলা সরকারী কর্মচারী পরিষদ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

এবারই প্রথমবারের মতো শেখ রাসেল দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হচ্ছে। এ ছাড়াও দিনব্যাপী রয়েছে বর্ণাঢ্য কর্মসূচী।

এসময় আলোচনা সভায় বক্তারা বলেন, বিপদগামী সেনা সদস্য নামধারী নরপশুরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের সাথে ৪র্থ শ্রেণীতে পড়–য়া শিশু শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করে। জাতি ওই সব হত্যাকারী পলাতক কুলাঙ্গাদের অনতি বিলম্বে খুঁজে বের করে তাদের ফাঁসি দাবী করেছে।

শাকের মোহাম্মদ রাসেল/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর