সমুদ্র উত্তাল: সেন্টমার্টিনে ৩০০ পর্যটক আটকা

কক্সবাজারের প্রবালদ্বীপ সেন্টামার্টিনে বেড়াতে গিয়ে প্রতিকূল আবহাওয়ার কারণে আটকা পড়েছে ৩০০ পর্যটক। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদেরকে নিরাপদে রাখার ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন।

সোমবার (১৮ অক্টোবর) সেন্টমার্টিনের ইউপি সদস্য হাবিব খান জানান, শুক্রবার (১৫ অক্টোবর) সেন্টমার্টিনে বেড়াতে আসা এসব পর্যটক কাঠের ট্রলার ও স্পিডবোটে করে আসেন। এখনও পর্যটকবাহী জাহাজ চালু না হওয়ায় তারা এই পন্থা অবলম্বন করেন। এরপরই আবহাওয়া খারাপ হয়ে যাওয়ায় বন্ধ হয়ে যায় নৌকা ও স্পিডবোট চলাচল। যারা ফলে তারা দ্বীপে আটকা পড়েন।

তিনি আরও জানান, দ্বীপে ওঠার একমাত্র জেটিটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যার ফলে পর্যটন মৌসুম শুরু হলেও শুরু হয়নি জাহাজ চলাচল।

আটকা পড়া পর্যটকের অবস্থা জানিয়ে সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ জানান, আমরা তাদের খোঁজ খবর নিচ্ছি। তারা ভালো আছেন সবাই।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, আটকাপড়া পর্যটকদের খোঁজ-খবর রাখা হচ্ছে। তারা নিরাপদে আছেন। বৈরী আবাহাওয়া কেটে গেলে সবাইকে ফেরত আনা হবে।

বার্তা বাজার/এসজে/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর