মন্দির ও হিন্দুপল্লীতে হামলার প্রতিবাদে শাহবাগ অবরোধ

কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখার ঘটনার জেরে দেশের বিভিন্ন স্থানে মন্দির ও হিন্দুপল্লীতে হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে অবরোধ কর্মসূচী পালন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাংশ। সোমবার (১৮ অক্টোবর) সকাল থেকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেয়।

শাহবাগে আসার পূর্বে তারা সবাই বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় একত্রিত হয়। জগন্নাথ হলসহ বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা মিছিল নিয়ে শাহবাগ মোড়ে আসেন। সাড়ে ১০টার দিকে তার বসে পড়েন শাহবাগ মোড়ের রাস্তার ওপর।

শিক্ষার্থীদের অবরোধের কারণে অবরোধের কারণে শাহবাগ থেকে পল্টন, সায়েন্স ল্যাব, বাংলা মোটর ও টিএসসি অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় তারা বিভিন্ন ধরণের শ্লোগান দিচ্ছেন। স্লোগানে তাঁরা বলছেন, ‘সংখ্যালঘু মন্ত্রণালয় করতে হবে’, ‘মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই’ ইত্যাদি।

প্রসঙ্গত, কুমিল্লার ওই ঘটনার জের ধরে দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটেছে। সর্বশেষ রোববার (১৭ অক্টোবর) দিনগত রাতে রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বার্তা বাজার/এসজে/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর