ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ, হিন্দু পল্লীতে আগুন

রংপুরের পীরগঞ্জে পবিত্র কাবা শরিফ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অবমাননার অভিযোগ তুলে হিন্দু পল্লীতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

রোববার (১৭ অক্টোবর) রাত ৯টায় উপজেলার ১৩নং রামনাথপুর ইউনিয়নের বটেরহাট মাঝিপাড়ায় এ ঘটনা ঘটে।

বিভিন্ন তথ্য সূত্রে জানা গেছে, পরিতোষ সরকার নামের একটি ফেসবুক একাউন্টে পবিত্র কাবা শরিফ নিয়ে অবমানকর কয়েকটি ব্যাঙ্গাত্মক ছবি পোস্ট করা হয়। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ওই এলাকার মুসলমানরা জড়ো হয়ে বিক্ষোভ করেন৷

পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ পরিতোষ ও তার পরিবারের নিরাপত্তায় ব্যবস্থা নেন। কিন্তু আশেপাশে দুটি গ্রামের প্রায় ২০-৩০টি বাড়ি পুড়িয়ে দেয় উত্তেজিত জনতা। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছালেও মানুষের ভিড়ে দ্রুত আগুন নেভাতে সক্ষম না হওয়ায় বাড়িঘরসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (ডি) সার্কেল কামরুজ্জামান বলেন, এক হিন্দু যুবক ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দিয়েছেন- এমন অভিযোগের পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। আমরা ওই যুবকের বাড়িটি প্রটেক্ট করতে পারলেও বেশ কিছু দূরে ১৫-২০টি বাড়িঘরে আগুন দেয় উত্তেজিতরা।

রকি আহমেদ/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর