বেরোবিতে গুচ্ছ পদ্ধতিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রের ভর্তি পরীক্ষা। এতে ৩ হাজার ৬০০ শিক্ষার্থী অংশ নেয়। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী।

পরীক্ষা শুরুর ১ ঘন্টা আগে থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করানো হয়। পার্শ্ববর্তী জেলায় পরীক্ষা কেন্দ্র হওয়ায় খুশি অভিভাবক ও শিক্ষার্থীরা।

প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে অধিকাংশ শিক্ষার্থী জানায়, একইসাথে বিশটি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার সুযোগ অর্থ, সময় ও ভোগান্তি দূর করেছে। আলাদাভাবে পরীক্ষা হলে দুই-তিনটার বেশি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার সুযোগ হতো না।

কুড়িগ্রাম থেকে দ্বিতীয় বার পরীক্ষা দিতে আসা এক মেয়ে পরীক্ষার্থীর মা জানান, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হওয়ায় কোন ভোগান্তি ছাড়াই বাড়ি থেকে এসে পরীক্ষা দিলো আমার মেয়ে। গতবছর ময়মনসিংহে পরীক্ষা দিতে গিয়ে থাকার সমস্যায় পড়েছিলাম এবার সেটা হয়নি।

শিক্ষার্থীদের দাবী গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা যেন আগামী দিনেও বহাল রাখা হয়, এতে করে শিক্ষার্থীদের সময়, অর্থ ও ভোগান্তি লাঘব হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর