সাভারে আইডিইবি’র ৪ দফা বাস্তবায়নের দাবিতে প্রতিবাদ সভা

ঢাকার সাভারে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ (আইডিইবি) এর সাভার ও ধামরাই সাংগঠনিক শাখার উদ্যোগে ৪ দফা বাস্তবায়নের দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে সাভার পৌরসভার মিলনায়তনে এই সভা সম্পন্ন হয়।

প্রকৌশলী মোঃ আবুল বাশার এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী এ কে এম আব্দুল মোতালেব।

সভায় বক্তারা তাদের ৪ দফা দাবী বাস্তবায়নে আইইবি’র ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান। এসময় আন্তর্জাতিক মানের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে ৩ বছরে রুপান্তরের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ, বিএনবিসি-২০২০ এর বিতর্কিত ধারা, উপধারা সংশোধন, ছাত্র-শিক্ষক ও পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধান এবং ডিগ্রী ইঞ্জিনিয়ারদের সংগঠন আইইবি’র ষড়যন্ত্রের বিষয়টি নিয়ে আলোচনা করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ খবির হোসেন, প্রকৌশলী আঃ খালেক আকন, প্রকৌশলী মোঃ এনামুল হক, প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম, প্রকৌশলী মুহাম্মদ আঃ কাদের প্রমুখ। এছাড়াও বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত শতাধিক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার অংশগ্রহন করেন।

মোঃ আল মামুন খান/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর