সাভারে পূজামন্ডপে হামলার চেষ্টাকারীদের প্রতিহত করেছে আ’লীগ

ঢাকার সাভারের আশুলিয়া থানাধীন ইয়ারপুর ইউনিয়নে সনাতন ধর্মাবলম্বীদের পুজামন্ডপে হামলার প্রাক্কালে হামলাকারীদের প্রতিহত করেছে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (১৫ অক্টোবর) জুমা’র নামাজের পর নরসিংহপুর এলাকার হাজীপাড়া মসজিদ এবং সোনামিয়া মার্কেট মসজিদ থেকে আনুমানিক ১৫০০ মুসল্লীকে উস্কানি দিয়ে একটি চক্র স্থানীয় কয়েকটি পুজামন্ডপে হামলার জন্য অগ্রসর হয়।

এসময় সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জুর নেতৃত্বে শত শত নেতাকর্মীরা তাদেরকে প্রতিহত করেন। এসময় পুলিশ এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের লক্ষ্য করে হামলাকারীরা বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ করে। তখন দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জুসহ কয়েকজন আহত হন। সন্ধ্যা পর্যন্ত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পুলিশের পাশাপাশি স্থানীয় পুজামন্ডপগুলোর নিরাপত্তায় অবস্থান করেন। পরে শান্তিপূর্ণ বিসর্জন অনুষ্ঠান শেষ হয়।

এসময় দুইজন হামলাকারীকে আশুলিয়া থানার পুলিশ আটক করে বলে জানান আশুলিয়া থানার ওসি তদন্ত জিয়াউল হক।

পরে মহাসড়ক ধরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারী উস্কানিদাতাদের বিরুদ্ধে নানান শ্লোগান সহ মটর সাইকেল শোভাযাত্রায় অংশ নেয়। এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শাহেদ, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য সুমন আহমেদ ভুইয়া প্রমুখ সহ নেতাকর্মীরা।

শোভাযাত্রা শেষে জিরাবো দেওয়ান ইদ্রিস কলেজ মাঠে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে যখন এদেশ উন্নয়নের মহাসোপানে, যখন হিন্দু-মুসলমান ও অন্য ধর্মাবলম্বীরা পাশাপাশি শান্তিপূর্ণ ভাবে যার যার ধর্ম পালন করে চলেছে, ঠিক তখনই বিএনপি-জামাত ও মৌলবাদী চক্র এই ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমরা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন ওইসব ষড়যন্ত্রকারীদের আজ ইয়ারপুরে প্রতিহত করেছি। আগামীতেও আমরা তাদেরকে প্রতিহত করবো ইনশাআল্লাহ।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর