জিএম কাদেরের স্ত্রীও হচ্ছেন এমপি!

বাংলাদেশ জাতীয় সংসদের সরক্ষিত নারী আসনের শূন্য পদে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন লাভ করেছেন পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের (জিএম কাদের) স্ত্রী শেরিফা কাদের।

বুধবার পার্টির চেয়ারম্যানের প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সংবিধান মতে দল থেকে মনোনয়ন পাওয়া একক প্রার্থীই প্রতিটা সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হন। তাই শেরিফার সংসদ সদস্য হওয়া এখন শুধু মাত্র সময়ের দুরত্বে অবস্থান করছে। তিনি পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও পার্টির সাংস্কৃতিক উইং জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক।

জানা যায়, দলের সাবেক এমপি অধ্যাপক মাসুদা এম রশিদ গত ১৩ সেপ্টেম্বর মারা যান। তখন শূন্য হয়ে যায় সংসদের সংরক্ষিত ৪৫ নাম্বার আসনটি। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য। আর তার স্ত্রী শেরিফা কাদের লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সভাপতি।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, এই সংরক্ষিত আসনে উপ-নির্বাচনের জন্য ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টার মধ্যে প্রার্থীর পক্ষে প্রস্তাবক বা সমর্থক রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ১৮ অক্টোবর বাছাইয়ের পর ২৩ অক্টোবরের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর