কুমিল্লায় বিজিবি মোতায়েন, ঘটনার তদন্ত হচ্ছে

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার অভিযোগ কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বুধবার (১৩ অক্টোবর) এজ জরুরি ঘোষণায় মন্ত্রণালয় থেকে বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি।

ঘোষণায় আরও বলা হয়েছে, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।

এদিন সকালে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘীর উত্তরপাড়ের একটি পূজামণ্ডপে কোরআন পাওয়ার অভিযোগ কেন্দ্র করে শহর ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

প্রশাসন ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতিতে নিয়ন্ত্রণে আনতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়।

বিজিবির কুমিল্লা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফজলে রাব্বি একটি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শহরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর