পুলিশকে ৫০০ কোটি টাকা ও দ্বিতীয় পদ্মা সেতু করে দিবেন মুসা

সুইস ব্যাংকে ৮২ মিলিয়ন ডলার আটকে আছে বলে দাবি করে আলোচিত ধনকুবের মুসা বিন শমসের জানিয়েছেন, টাকা ফিরে পেলে দ্বিতীয় পদ্মা সেতু করে দেবেন ও পাশাপাশি পুলিশকে ৫০০ কোটি টাকা দেবেন তিনি।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিকেলে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদে নিজের ইচ্ছের কথা জানান মুসা বিন শমসের। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার আবদুল কাদেরের ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

মুসাকে জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যা ৭টার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান ডিবির যুগ্ম-কমিশনার হারুন-অর-রশীদ।

তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভুয়া অতিরিক্ত সচিব আবদুল কাদেরের ব্যাপারে বিকেলে মুসা বিন শমসেরকে জিজ্ঞাসাবাদ করা হয়।

ডিবির এ কর্মকর্তা বলেন, আমার কাছে মুসা বিন শমসেরকে রহস্যময় মানুষ মনে হয়েছে। কারণ তিনি প্রতারক আবদুল কাদের যে কিনা নাইন পাস লোক তাকে উপদেষ্টা বানালেন। কিন্তু কেন? তিনি প্রতারক কাদেরকে ২০ কোটি টাকার চেক দিলেন কেন? উনি বলে লাভ দেবে। কিন্তু আমরা এর পেছনের উদ্দেশ্য জানি না।

তিনি বলেন, মুসা সাহেব দেখেছেন কাদের অনেক বড় বড় লোকের সঙ্গে কথা বলেন। তবে বাস্তবে কাদেরের সঙ্গে উনার অনেক সম্পর্ক রয়েছে। উনি কাদেরকে বাবা-সোনা বলে ডাকেন। কাদেরের সঙ্গে উনার ছেলের চেয়ে বেশি ঘনিষ্ঠ সম্পর্ক।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি বলেন, সুইস ব্যাংকে তার ৮২ মিলিয়ন ডলার আটকে গেছে। সেই টাকা পেলে তিনি দ্বিতীয় পদ্মা সেতু ও দুদকের ভবন করে দেবেন। একইসঙ্গে পুলিশকে ৫০০ কোটি টাকা দিতে চেয়েছেন তিনি।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর