এলিমিনেটর ম্যাচে মরগানের জায়গায় সাকিবকে খেলানোর দাবি

অনেক সমীকরণ মিলিয়ে শেষ পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফের টিকিট নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স। এলিমিনেটর ম্যাচে তাদের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

সোমবার (১১ অক্টোবর) শারজা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ব্যাঙ্গালুরু-কলকাতা। আইপিএলের ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে চাইলে জয় ছাড়া বিকল্প কিছু নেই। বাঁচা-মরার ম্যাচের আগে কলকাতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছে।

বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানের অনুশীলনের একটি ভিডিও পোস্ট করেছে তারা। ভিডিওতে ভক্ত-সমর্থকরা এলিমিনেটর ম্যাচের জন্য কলকাতাকে শুভেচ্ছা জানিয়েছেন। আবার অনেকেই কলকাতার অধিনায়ক ইয়ন মরগানের সমালোচনা করেছেন।

এক ভক্ত লিখেছেন, ম্যাচে মরগানের ভূমিকা কি? মরগানের চেয়ে সাকিব ১০০ শতাংশ বেশি কার্যকরী। সাকিবের প্রতিভার সঙ্গে কলকাতা নাইট রাইডার্স অবিচার করছে।

আরেকজন লিখেন, আইপিএলের এমন উপেক্ষার জবাব সাকিব বিশ্বকাপে দেবেন। মরগান যদি সাকিবকে আবারও উপেক্ষা করে তাহলে এর ফল তোমরা হারে হারে টের পাবে।

আইপিএলের এবারের আসরে বাজে ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন মরগান। ১৪ ম্যাচে ১২.৪ গড়ে করেছেন মাত্র ১২৪ রান। কিন্তু অধিনায়ক হিসেবে প্রতি ম্যাচেই খেলে যাচ্ছেন তিনি। কলকাতার প্লে-অফে উঠার পথ এত সহজ ছিল না। গ্রুপপর্বে নিজেদের শেষ দুই ম্যাচে জয় না পেলে প্লে-অফ নিশ্চিত হতো না কলকাতার।

টানা হারের পর একাদশে সাকিবকে ফেরায় কলকাতা। শুরুর তিন ম্যাচ খেলেছিলেন সাকিব। ৯ ম্যাচ পর একাদশে জায়গা পান তিনি। একাদশে ফিরেই দুর্দান্ত পারফর্ম করেছেন সাকিব। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ১ উইকেট শিকার করেন তিনি। ৩ ওভারে ১০ রান দিয়েছিলেন সাকিব। এছাড়া দুর্দান্ত ওভার থ্রোতে কেন উইলিয়ামসনকে রান আউট করেন তিনি।

গ্রুপপর্বের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১ ওভারে ১ রান দিয়ে ১ উইকেট শিকার করেন সাকিব। এরপর আর সাকিবকে বোলিংয়ে আনেননি কেকেআর অধিনায়ক।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর