শিক্ষার্থীরা আন্দোলন করলেও সিলেবাস আর সংক্ষিপ্ত হবে না

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বছরের এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। পাঠদান শেষে পরীক্ষা নেওয়া হবে। শিক্ষার্থীরা এই সিলেবাস আরও সংক্ষিপ্ত করার দাবি জানিয়েছে। কিন্তু তারা আন্দোলন করলেও সিলেবাস আর সংক্ষিপ্ত করার সুযোগ নেই।

বুধবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা অনুষ্ঠান শেষে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে চলতি বছর ও আগামী বছরের এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। এই সিলেবাস অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে।

সংক্ষিপ্ত সিলেবাস আরও সংক্ষিপ্ত করার জন্য কেউ আন্দোলন করলে সেটিকে আমলে নেওয়া হবে না জানিয়ে তিনি শিক্ষার্থীদের ক্লাসে পাঠদানের প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন।

সম্প্রতি প্রকাশিত টিআইবির শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিও দুর্নীতি প্রতিবেদন সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, আমরা টিআইবির প্রতিবেদন দেখেছি। এ বিষয়ে পর্যবেক্ষণ করছি। দ্রুত সময়ের মধ্যে টিআইবির প্রতিবেদন বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে এ বিষয়ে সার্বিক বিষয় তুলে ধরা হবে।

তিনি আরও বলেন, এখন পত্রিকা খুললেই শুধু নেগেটিভ নিউজ চোখে পড়ে। এতে মানুষের আত্মবিশ্বাস কমে যাত। এ কারণে নেগেটিভ নিউজের পাশাপাশি পজিটিভ নিউজকে গুরুত্ব দিয়ে প্রকাশ করতে হবে। মানুষ সকালে ঘুম থেকে উঠে পজিটিভ নিউজ পড়তে তার দিনটি ভালো কাটবে ও ভালো কাজ করার উৎসাহ জাগবে।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর