মহাসিং নদীতে হয়ে গেল ঐতিহ্যবাহী নৌকাবাইচ

শান্তিগঞ্জ উপজেলার মহাসিং নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) পূর্ব বীরগাঁও ইউনিয়নের সলফ গ্রামবাসীর উদ্যোগে এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রঙবেরঙের সাঁজে সজ্জিত নৌকা, মন্দির- ডংকার শব্দ আর বাইচালদের পাইক বৈটার রিদম প্রতিধ্বনিত হয় মহাসিং নদীর দুই পাড়। হাজারো দর্শকে মুখরিত হয় নৌকাবাইচের তলা। এ যেনো গ্রামবাংলার চির চেনা রূপে পুণঃউত্থান।

নৌকাবাইচ প্রতিযোগিতায় শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার পাঁচটি নৌকা প্রতিযোগিতা করে। প্রতিযোগিতায় পানদৈক্কা গলই ক্যাটাগরিতে সলফ সোনার তরীকে হারিয়ে বীরগাঁওয়ের বীরপবন প্রথম স্থান অর্জন করে।

এছাড়া গাছগলই ক্যাটাগরিতে জগন্নাথপুর হবিবপুরের ইউসুফ শাহ তরীকে পরাজিত করে বীরগাঁওয়ের বীর বাংলা প্রথম স্থান অর্জন করে।

সলফ গ্রামের প্রবীণ মুরব্বি গফফার মেম্বারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেন, পূর্ব বীরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নুর কালাম, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হাজী মোহাম্মদ মসফিকুর রহমান, দরগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মনির উদ্দিন মনির প্রমুখ।

নৌকাবাইচ শেষে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

নোহান আরেফিন নেওয়াজ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর