বান্দরবান গিয়ে নিখোঁজ: এক মাসেও খোঁজ মেলেনি তিন যুবকের

চট্টগ্রামের আনোয়ারার বারশত ইউনিয়নের বাসিন্দা রিদুয়ানুল হক (২৩) প্রায় এক মাস আগে চট্টগ্রাম থেকে বান্দরবান গিয়ে ছিলেন। তার সাথে গিয়ে ছিলেন ঢাকার লালবাগের বাসিন্দা রফিকুল ইসলাম (৩৩) এবং কেরানীগঞ্জের বাসিন্দা আবু বক্কর (৩২)। বান্দরবানরে পৌঁছানোর দুই দিন পর থেকেই তাদের পরিবারের সঙ্গে তাঁর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) রিদুয়ানুল হকের পরিবারের পক্ষ থেকে নগরের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়।

পরিবার সূত্রে জানা যায়, রিদুয়ানুল চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের ছাত্র। পড়াশোনার পাশাপাশি নগরের আমিন সেন্টারে মধুর ব্যবসা করতেন রিদুয়ানুল। এই ব্যবসায়িক সূত্রে রিদুয়ানুলের সঙ্গে রফিকুল ইসলাম নামের ঢাকার এক ব্যবসায়ীর পরিচয় হয়। নাইক্ষ্যংছড়িতে রফিকুলের ফলের বাগান রয়েছে।

আরও জানা যায়, গত মাসের ২২ তারিখ বান্দরবানের নাইক্ষ্যংছড়ির কম্বনিয়া ৭ নম্বর ওয়ার্ডে রফিকুল ইসলামের পেঁপেবাগানে যান রিদুয়ানুল। সেখানে তাঁদের সাথে আবু বক্কর ছিলেন বলেও জানা যায়। এরপরে ২৪ আগস্ট বেলা ১১টায় তাঁরা সবাই মোটরসাইকেলে চড়ে রামুর গর্জনিয়া মাঝির কাটা এলাকায় যান। সেখানে এক ব্যক্তির কিছু জমি কেনার উদ্দেশ্যে দেখতে গিয়েছিলেন তাঁরা। বিকেল পাঁচটায় তাঁরা আবার নাইক্ষ্যংছড়ির উদ্দেশে রওনা দেন। এরপর থেকে তাঁদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। ফোন করলেও সাড়া পাওয়া যাচ্ছে না। ২৯ আগস্ট রামু থানায় তিন পরিবারের সদস্যরা মিলে নিখোঁজ ডায়েরি করা হয়েছে।

নিখোঁজ রফিকুল ইসলামের শ্বশুর সিরাজুল ইসলাম জানান, ‘রফিকুলকে না পেয়ে রামু থানায় ডায়েরি করেছেন। এখনো হদিস পাওয়া যায়নি। পরিবারের সবাই চিন্তিত।’ আবু বক্করের বোন মরিয়ম আক্তার বলেন, ‘নিখোঁজ হওয়ার ঘটনা আগে কখনো ঘটেনি। রামু থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। ভাইকে খুঁজতে তিনি কক্সবাজারে আছেন।’

জানতে চাইলে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হোসাইন জানান, তাঁদের খুঁজে বের করতে পুলিশের চেষ্টা অব্যাহত আছে।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর