মেম্বারের বিরুদ্ধে তথ্য দেওয়ায় ব্যাংক কর্মকর্তাসহ দু’জনকে মারপিট

মেম্বারের বিরুদ্ধে সাংবাদিকদের তথ্য দেওয়ায় সাতক্ষীরার কালিগঞ্জে ব্যাংক কর্মকর্তাসহ দু’জনকে মারপিটের ঘটনা ঘটেছে।

গত ১৭ সেপ্টেম্বর বাংলাদেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল বার্তা বাজারে ‘কালিগঞ্জে সরকারি খাল থেকে ড্রেজার মেশিনে বালি উত্তোলনের মহোৎসব’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদের পর ইসলামী ব্যাংক কর্মকর্তা রফিকুল ইসলাম ও তার ভাই শফিকুল ইসলামকে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করে মেম্বার সিরাজুল ইসলাম ও তার বাহিনী।

জানা যায়, এলাকার চিহ্নিত দালাল সিরাজুল মেম্বার অবৈধভাবে উপজেলার বিষ্ণুপুরের পুঁটিমারি খাল থেকে বালি উত্তোলন করছিলো। এ সংক্রান্ত গত ১৭ সেপ্টেম্বর বার্তা বাজারে সংবাদ প্রকাশিত হয়।

এরপর ২৪ সেপ্টেম্বর সকাল ৮টার দিকে প্রকাশ্য বাজারে ডেকে নিয়ে ব্যাংক কর্মকর্তা ও তার ভাইকে মারপিট করে সিরাজুলসহ তার বাহিনী।
স্থানীয়দের অভিযোগ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর নাম ভাঙিয়ে সিরাজুল মেম্বার এলাকায় মারপিট, সংখ্যালঘু নির্যাতনসহ বিভিন্ন অপকর্মের সাথে সরাসরি জড়িয়ে পড়েছে।

বিভিন্ন সালিশ বিচারের নামে সাধারণ মানুষের কাছ হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা। এছাড়া আওয়ামীলীগের নেতা-কর্মীদের উপর নির্যাতন চালিয়ে আসছে বলে অভিযোগ তাদের।

স্থানীয়রা আরও বলেন, বালি উত্তোলনের বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা একজন নায়েপকে ঘটনাস্থলে পাঠায়। নায়েপ এসে সিরাজুল মেম্বারকে বালি উত্তোলন করতে নিষেধ করলেও তারা কোন কথা শোনেনি। বরং প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বালি উত্তোলন করতে থাকে। এখনও খালে তাদের ড্রেজার মেশিন বসানো রয়েছে।

এদিকে অভিযুক্ত সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কাওকে মারপিট করিনি। আমার বিরুদ্ধে সাংবাদিকদের মিথ্যা তথ্য দেওয়া হয়েছে।

প্রসঙ্গত: কালিগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়নের ভেতর দিয়ে প্রবাহিত হয়েছে পুঁটিমারি খাল। শুষ্ক মৌসুমে খালের পানি দিয়ে ফসল ফলানোসহ মৎস্যঘেরের পানির উৎস হিসেবে ব্যবহার করা হয়।

সরকারি এই খালের দু’পাশে রয়েছে বিভিন্ন স্থাপনা। অথচ বিষ্ণুপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের বাবুর আলী মোড়লের ছেলে আব্দুর রহিম মোড়ল (৩৫) ও ইউপি মেম্বার সিরাজুল ইসলাম (৪০) অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালি তুলে জমি ভরাটসহ বিক্রি করছে।

বালি উত্তোলনের কারণে বিভিন্ন স্থানে ধসের সৃষ্টি হয়েছে। জনস্বার্থে স্থানীয়রা অভিযুক্ত সিরাজুল ও আব্দুর রহিমকে বারবার অনুরোধ করলেও তারা প্রভাব খাটিয়ে দেদারছে বালি উত্তোলন চালিয়ে যাচ্ছে।

শেখ শাওন আহমেদ সোহাগ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর