সাড়ে ১০ হাজার শ্রমিক নিবে ব্রিটিশ সরকার

ব্রেক্সিট পরবর্তী অভিবাসন নীতি থেকে পুরোপুরি সরে এসে নতুন ঘোষণা দিয়েছে ব্রিটেন সরকার। শনিবার (২৫ সেপ্টেম্বর) তারা শ্রমিকদের জন্য সুখবর জানিয়ে নতুন ঘোষণা দিয়েছেন।

নতুন ঘোষণা মতে, দেশটিতে লড়ি চালক ও পোল্ট্রিখাতে সাড়ে ১০ হাজার অস্থায়ী কর্মীকে ভিসা দিবে। আগামী অক্টোবর থেকে শুরু হয়ে এই কার্যক্রম চলবে বছরের শেষ পর্যন্ত।

জানা যায়, ব্রিটেনে চালক ও অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ খাতে বিশাল শ্রমিক সংকট রয়েছে। এতে তাদের জ্বালানিসহ বেশকিছু শিল্প ক্ষতিগ্রস্থ হচ্ছে। ক্ষতির হাত থেকে সম্পদ রক্ষায় তারা এই নিয়োগ প্রক্রিয়ায় যাচ্ছে।

দেশটিতে ট্যাংকার চালকের ঘাটতির কারণে সম্প্রতি পেট্রোল স্টেশনগুলোতে ভিড় বাড়ছে। পেট্রোল সংকটের আশংকায় সাধারণ মানুষজন ভিড় জমাচ্ছেন সেখানে। যদিও সরকার সবাইকে আশ্বাস দিচ্ছেন আতঙ্কিত না হওয়ার।

এদিকে নতুন এই সিদ্ধান্ত প্রধানমন্ত্রী বরিস জনসনের সিদ্ধান্তকে উড়িয়ে দিয়েছে। তিনি ব্রেক্সিট পরবর্তী সময়ে অভিবাসন নীতি এতটাই কঠিন করেছিলেন যে বিদেশী শ্রমিক নিতেনই না।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর