স্কুলে সংক্রমণের কোনো সত্যতা পাওয়া যায়নি: শিক্ষামন্ত্রী

সোশাল মিডিয়ায় আমি দেখছি, প্রায়ই আমাকে লিখে পাঠাচ্ছে যে এই স্কুলে এতজন শিক্ষার্থী করোনা আক্রান্ত, ওই স্কুলে এতজন আক্রান্ত মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমরা প্রতিটি জায়গায় সাথে সাথেই অনুসন্ধান করছি। তবে আশার বিষয় হচ্ছে যে শিক্ষার্থীরা সোশাল মিডিয়াতে লিখছে এখানে আক্রান্ত ওখানে আক্রান্ত, আমরা এখন পর্যন্ত কোথাও সত্যতা কিন্তু পাইনি।

শনিবার(২৫ সেপ্টেম্বর) ঢাকায় শিল্পকলা একাডেমিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

গতকাল বুধবার করোনারভাইরাসে উপসর্গ নিয়ে মানিকগঞ্জের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়ওয়ার খবর এসেছে গণমাধ্যমে। ওই শিক্ষার্থী সর্বশেষ স্কুলে এসেছিলেন ১৫ সেপ্টেম্বর। তখন তিনি শরীরিকভাবে সুস্থ্য ছিলেন।

তার মৃত্যুর বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা সিভিল সার্জনের সঙ্গে কথা বলেছি এবং তিনি বলেছেন, ও একদিনই স্কুলে এসেছিল। এর প্রায় ৭ দিন পর তার করোনা শনাক্তের খবর পাওয়া যায় এবং সে মৃত্যুবরণ করে।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘অবস্থা পর্যবেক্ষণ করছি। আমাদের এখন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান যেগুলো প্রাথমিক বিদ্যালয়, সেখানে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে সংক্রমণের কথা শোনা যাচ্ছে। সেগুলো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের, তারা সেগুলোর ব্যাপারে দেখছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।’

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর