রাজধানীতে শপিংমলে ‘সেক্সটয়ের’ বড় স্টক, ব্যবসায়ী গ্রেফতার

দেশে অনলাইন ব্যবসার আড়ালে বৈধ পণ্যের সাথে দেদাড়ছে বিক্রি হচ্ছে নিষিদ্ধ সেক্সটয়। সম্প্রতি রাজধানীর মিরপুরে একটি শপিং মলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ সেক্সটয় জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি এর সাথে জড়িত একজনকে গ্রেফতারও করেছে।

পুলিশ ও বিশেষজ্ঞদের মতে, এসব পণ্যের ক্রেতাদের মধ্যে বেশিরভাগই অল্পবয়সী তরুণ-তরুণী। উচ্ছৃঙ্খল জীবনযাপন তাদেরকে এসব অপকর্মের সাথে জড়িয়ে দিচ্ছে।

ওই শপিংমলে গিয়ে দেখা যায়, আমদানি নিষিদ্ধ সেক্সটয়ের স্তুপ পড়ে আছে। বৈধ পণ্যের সাথে বিদেশ থেকে এসব অবৈধ পণ্য আমদানি করছে অসাধু ব্যবসায়ীরা। দেশে এনে সিন্ডিকেটের হাতে তুলে দিচ্ছে তারা। আর সিন্ডিকেটের ব্যবসায়ীরাই এক শ্রেণির ক্রেতাদের টার্গেট করে তাদের কাছে বিক্রি করছে। অনলাইনে অর্ডার করলেই এসব দ্রব্য ক্রেতাদের হাতে পৌঁছে যাচ্ছে। এমনকি সরাসরি বিক্রিও হচ্ছে অনেক।

পুলিশের উপ-কমিশনার ওয়াহিদুল ইসলাম জানান, এগুলো তারা নিজেরাই প্রস্তুত করে বিক্রি করতো। স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক এসব দ্রব্য নতুন প্রজন্মের কাছে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে তারা বিক্রি করে আসছিল।

সেক্সটয়ের বিষয়ে মনোরোগ বিশেষজ্ঞ মেখলা সরকার জানান, উঠতি বয়সের কল্পনার জগৎ এবং সুস্থ জীবন যাপন থেকে দূরে থাকায় ঝুঁকছে বিকৃত যৌনাচারে।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারিতে রাজধানীর কলাবাগানে বন্ধুর বাসায় নিহত ইংরেজি মাধ্যমের ছাত্রীর দেহে ফরেন বডির আলামত পেয়েছিল চিকিৎসকরা। ধারণা করা হচ্ছে বিকৃত যৌনাচারেই তাকে হত্যা করা হয়েছিল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর