নিরাপত্তাহীনতায় রাজশাহী কলেজ ছাত্রলীগ কর্মীর পরিবার

বাবা নওগাঁ পোরশা উপজেলার মশিদপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ কর্মী আতিফর রহমানের হত্যাকান্ডীদের হুমকির মুখে পরিবারের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী আওয়ামী লীগ পরিবার।

আতিফর রহমানের বড় ছেলে রাজশাহী কলেজ ছাত্রলীগের কর্মী মেহেদী হাসান রানার দাবি, তার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তার বাবা সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ কর্মী আতিফর রহমানকে ২০১৭ সালের ৭ অক্টোবর দুপুরে নৃশংসভাবে হত্যা করে তৎকালীন বিএনপি-জামাত নেতা আনোয়ার হোসেন ও তৌফিকুর রহমান শাহসহ তাদের সন্ত্রাসী বাহিনী। হত্যাকান্ডের পর কয়েকজন আসামীকে গ্রেফতার করা হলেও কিছুদিন পর তারা জামিনে মুক্তি পেয়ে যায়।

সে সময় মামলার তদন্ত শুরু পুলিশ। দীর্ঘ ৩ বছর পরে ২০২০ সালে হত্যাকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় নওগাঁ আদালতে চার্জশিট প্রদান করে পুলিশ। পুলিশের একতরফা এই তদন্ত প্রতিবেদনে এ ঘটনায় জড়িতদের অনেকের নাম বাদ দেয়া হয়। একারণে তিনি বাদী হিসেবে আদালতে নারাজি দেন। পরে আদালত সিআইডিকে তদন্তভার প্রদান করে। এরপর থেকে আজও তদন্ত শেষ হয় নি।

তিনি আরও দাবি করেন, বিএনপি-জামাতের এই সন্ত্রাসী বাহিনীর প্রভাব এখনো তার এলাকায় বিদ্যমান। তারা এখন আরও বেপরোয়া হয়ে উঠেছে। প্রতিনিয়তই তারা হত্যার হুমকি দিচ্ছে। বর্তমানে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার পরও তারা এই হত্যাকান্ডের বিচার পাননি। বরং সন্ত্রাসীদের দাপটে তারা ভয়ের মধ্যে আছেন। তাদের বাসায় থাকতে পারছেন না। এসময় তিনি পিতা হত্যার দ্রুত তদন্ত শেষে সঠিক বিচারসহ পরিবারের নিরাপত্তা দাবি করেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী নগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে সন্ত্রাসীদের থেকে পরিবারের নিরাপত্তা, বাবা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করে রাজশাহী কলেজ ছাত্রলীগের এই কর্মী। এই সংবাদ সম্মেলনে মৃত আতিফর রহমানের সহধর্মিনী মারজানা বেগম ও ছোট সন্তান পারভেজ মোশাররফও উপস্থিত ছিলেন।

মাহাবুল ইসলাম/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর