ভিআইপি গ্রাহক: ‘অফিস টাইমের’ বাইরেও ভল্ট খুলেছিল ইউনিয়ন ব্যাংক!

ইউনিয়ন ব্যাংকের গুলশান শাখায় ১৯ কোটি টাকার হিসাব গরমিলের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে বাংলাদেশ ব্যাংক। একইসাথে এর সাথে জড়িতদের খুঁজে বের করার নির্দেশও দিয়েছে তারা।

বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইউনিয়ন ব্যাংকের পরিচালকের কাছে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম জানান, ব্যাংকটির কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। এর পরই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তবে ইউনিয়ন ব্যাংকের পক্ষ থেকে বলা হচ্ছে, ব্যাংকিং সময় শেষ হওয়ার পর একজন ভিআইপি গ্রাহক এসেছিল টাকার জন্য। তখন তাকে ভল্ট খুলে ১৯ কোটি টাকা দেওয়া হয়েছে। কিন্তু তখন ব্যাংকের ও কেন্দ্রীয় ব্যাংকের সিস্টেম অফ থাকায় হিসাব সমন্বয় করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, সোমবার বেসরকারি ইউনিয়ন ব্যাংকের গুলশান শাখা পরিদর্শনে গিয়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা ভল্টের টাকায় গরমিল পান। ওই শাখার ভল্টে কাগজপত্রে যে টাকা রাখা আছে তার চেয়ে বাস্তবে ১৯ কোটি টাকা কম পাওয়া যায়। কাগজে দেখানো হয় ভল্টে আছে ৩১ কোটি টাকা, কিন্তু গুনে পাওয়া যায় ১২ কোটি। এ বিষয়ে ব্যাংকটির তরফ থেকে কোনো জবাব পাওয়া যায়নি। এমনকি এর আগে কোনো অভিযোগও করেননি তারা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর