দশমিনায় আ’লীগ নেতা ও শিক্ষকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

দশমিনা উপজেলার গছানী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বাশঁবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী আনোয়ার হোসেন, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী খবিরুল বশার রিন্টু ও সহকারী গ্রন্থাগারিক মোঃ মোস্তফা কামালের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছেন ওই বিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষক, শিক্ষার্থী, অবিভাবক ও সুশীল সমাজের মানুষ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিদ্যালয়ের সামনে দশমিনা-বাশঁবাড়ীয়া প্রধান সড়কে ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন গছানী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বাশঁবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী আনোয়ার হোসেন, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী খবিরুল বশার রিন্টু, দশমিনা সরকারি আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজের প্রভাষক বিপ্লব আকন, মামলার ৭ নম্বর স্বাক্ষী হারুনুর রশিদ মোল্লা, বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী তাহশিনা হক তুনা প্রমূখ।

বক্তারা বলেন, ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা তিন বার দশমিনা উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে গছানী মাধ্যমিক বিদ্যালয়।

তারা আরো বলেন,সনামধন্য বিদ্যালয়টি ধ্বংশ করার চক্রান্তের অংশ হিসেবে বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা করা হয়েছে। মামলার বাদীকে দ্রুত মামলা প্রত্যাহার করে বিদ্যালয়ের লেখাপড়ার পরিবেশ ফিরিয়ে আনার দাবী জানান বক্তারা।

উল্লেক্ষ্য, গত সোমবার গছানী এলাকার বাসিন্দা একেএম মোস্তাফিজুর রহমান বাদী হয়ে দশমিনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে গছানী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বাশবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী আনোয়ার হোসেন, প্রধান শিক্ষক কাজী খবিরুল বশার রিন্টু এবং সহকারী গ্রন্থাগারিক মোঃ মোস্তফা কামালের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়েছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী খবিরুল বশার রিন্টু ও সহকারী গ্রন্থাগারিক মোঃ মোস্তফা কামাল ভূয়া ও জাল সনদ দিয়ে চাকরির নামে সরকারী টাকা আত্মসাত করছেন। মামলায় বিদ্যালয়ের সাবেক সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী আনোয়ার হোসেনকে ওই শিক্ষকদেরকে নিয়োগ প্রদানে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর