কুমিল্লায় অ্যাম্বুলেন্স সিন্ডিকেটের হামলার শিকার কুবির বাস সহকারী

কুমিল্লা টাওয়ার হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্স চালকদের সিন্ডিকেটের হামলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাসের সহকারী গুরুতর আহত হয়েছেন। বুধবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় কুমিল্লা টাওয়ার হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বুধবার বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একটি বাস নগরীর টমছম ব্রিজ থেকে কান্দির পাড় আসছিলো। এসময় কান্দিরপাড় থেকে মেডিকেল সেন্টার হাসপাতালের উদ্দেশ্যে যাওয়া কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি অ্যাম্বুলেন্স যানজট উপেক্ষা করে সরাসরি হাসপাতালে প্রবেশের চেষ্টা করে।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের বাস স্টাফ ও অ্যাম্বুলেন্স চালকের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে এক পর্যায়ে ৫/৭ জন ব্যক্তি বাসের হেলপার আব্দুস সাত্তারকে টেনে বাস থেকে নামিয়ে মারধর করে। এ সময় বাসটি রাস্তায় প্রায় একঘন্টা দাঁড়িয়ে থাকে।

এ বাপারে পরিবহন পুলের কর্মকর্তা জাহিদুল আলম বলেন, ঘটনার সাথে সাথেই খবর পেয়ে আমরা সেখানে গিয়ে দেখি আমাদের বাসের সহযোগীকে অনেক মারধর করা হয়েছে। তাকে সেখান থেকে টাওয়ার হাসপাতালে নিয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ তার চিকিৎসার ব্যবস্থা করে। সে এখনো হাসপাতালে চিকিৎসাধীন। আর উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে কোতোয়ালি থানায় আমরা একটি অভিযোগ দাখিল করেছি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, খবর পাওয়ার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে যাই। ঘটনার পর পরই অ্যাম্বুলেন্স চালক ও সহযোগী পলাতক। অ্যাম্বুলেন্স কোতোয়ালি থানায় জব্দ করা হয়েছে। একজন পুলিশ সদস্যকে সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে অপরাধীদের দ্রুত শনাক্ত করার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা কোতোয়ালি থানা এবং হাসপাতাল কর্তৃপক্ষের সাথে জরুরি মিটিং করেছি। হাসপাতাল কর্তৃপক্ষ জানান অ্যাম্বুলেন্স সিন্ডিকেটটি তাদের নিয়ন্ত্রণের বাইরে। সিন্ডিকেট ভঙ্গের জন্য তারা পুলিশের কাছে আইনি সহায়তা চেয়েছেন, পাশাপাশি আহত স্টাফের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে কোতয়ালী থানার ওসি আনোয়ারুল আজিম বলেন, কথা কাটাকাটির জের ধরে বিশ্ববিদ্যালয়ের বাস সহকারীকে অ্যাম্বুলেন্সের ড্রাইভার মেরেছে। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সম্ভবত কসবা থানার স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সের ড্রাইভার। আর এ ঘটনাটি সিসি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, এর আগেও অ্যাম্বুলেন্স সিন্ডিকেটের কাছে বিভিন্নভাবে হেনস্তা ও হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ অনেকেই।

সাজ্জাদ বাসার/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর