ক্রিকেট গুরু জালাল আহমেদ চৌধুরী আর নেই

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ ও ক্রীড়া লেখক জালাল আহমেদ চৌধুরী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টা ২৫ মিনিটে রাজধানীর আনোয়ার খান মর্ডান হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

অসুস্থ হয়ে গত ১৫ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে তার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটে। গত শুক্রবার থেকে তাকে রাখা হয় ভেন্টিলেশনে, ছিলেন আইসিইউতে। ফুসফুসের সংক্রমণ ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগে শেষ পর্যন্ত চলেই গেলেন তিনি।

সত্তর দশকে ঢাকা লিগে খেলেছেন তিনি। আশির দশক থেকে কোচিং শুরু করেন তিনি। মোহামডান, ধানমন্ডি, কলাবাগানসহ ঢাকার বেশ কয়েকটি শীর্ষ ক্লাবে কোচিং করান তিনি। তার হাত দিয়েই দেশের অনেক তারকা ক্রিকেটার গড়া।

ক্রিকেট নিয়ে সাংবাদিকতাও করেছেন তিনি। আশির দশকে তৎকালীন বাংলাদেশ টাইমসের স্পোর্টস ইনচার্জ হিসেবে কাজ করেছেন তিনি। এছাড়া তিনি দেশের পেশাদার ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) সাধারণ সম্পাদক, বিসিবির আম্পায়ার্স ও স্কোরার্স অ্যাসোসিয়েশনের সম্পাদকের পদে অধিষ্ঠিত ছিলেন।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর