ভোট ছাড়াই পাশ করলেন ৪৪ চেয়ারম্যান ও ৩ মেয়র!

করোনাকালে স্থগিত থাকা প্রথম ধাপের ১৬০টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৪৪টিতে কোনো ভোট ছাড়াই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছে ৪৪ জন প্রার্থী। আর ৯টি পৌরসভার মধ্যে ৩টিতেই মেয়র নির্বাচিত হয়েছেন জনগণের ভোট ছাড়া।

রোববার (১৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার আগারগাঁও নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী জয়ের ব্যাপারে তিনি জানান, কেউ যদি প্রতিদ্বন্দ্বিতা না করেন, তাহলে তো সেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেনই। এটাই তো স্বাভাবিক। এটা হলো চেয়ারম্যানের ক্ষেত্রে। অন্যান্য পদে মেম্বার বা কাউন্সিলর রয়েছে সেখানে কিন্তু ভোট হবে।

তিনি জানান, বিনা প্রতিদ্বন্দ্বিতায় শুধু ৪৪ ইউপি চেয়ারম্যান ও তিনটি পৌরসভার মেয়র পদে নির্বাচিত হয়েছেন। বাকিপদগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সচিব বলেন, সোমবার ১৬১টি ইউপিতে ভোট হওয়ার কথা থাকলেও আদালতের আদেশে বাগেরহাট জেলার মোড়লগঞ্জের নিশানবাড়ীয়া ইউপি’র ভোট স্থগিত করা হয়েছে। তাই সোমবার ১৬০টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোটগ্রহণ চলবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর